এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু, চট্টগ্রামে অংশ নিচ্ছে এক লাখ ৬১ হাজার পরীক্ষার্থী

এসএসসি ও সমমানের পরীক্ষা আজ থেকে শুরু হয়েছে। মহামারি পরিস্থিতির কারণে প্রায় দেড় বছর পর প্রথম কোনো পাবলিক পরীক্ষায় বসতে যাচ্ছেন শিক্ষার্থীরা।

- Advertisement -

রোববার (১৪ নভেম্বর) সকালের পরীক্ষা ১০টা থেকে সাড়ে ১১টা এবং বিকেলের পরীক্ষা বেলা ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

- Advertisement -google news follower

এবার চট্টগ্রামে পরীক্ষায় অংশ নিচ্ছেন ১ লাখ ৬১ হাজার ১২২ জন পরীক্ষার্থী। এর মধ্যে চট্টগ্রাম নগরে ১ লাখ ৯ হাজার ৯৪৭ জন পরীক্ষাথী রয়েছেন। এছাড়া পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বাড়ানো হয়েছে কেন্দ্রের সংখ্যাও। এবারে ২০৪টি কেন্দ্রের মাধ্যমে নেওয়া হচ্ছে পরীক্ষা।

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বলেন, পরীক্ষার্থীদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে।

- Advertisement -islamibank

তিনি আরো জানান, প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবে৷ প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সর্তকতা রয়েছে।

পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ১২টি বিশেষ ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে।

এবার ৩ ঘন্টার পরীক্ষা আড়াই ঘন্টায় শেষ হবে। ২৩ তারিখ শেষ হবে এবারের এসএসসি পরীক্ষা।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM