আবারও বাড়ল স্বর্ণের দাম

আবারো বেড়েছে স্বর্ণের দাম। এবার প্রতি ভরিতে বাড়ল ২ হাজার ৩৩৩ টাকা। আগামীকাল শনিবার থেকেই কার্যকর হবে নতুন দাম।

- Advertisement -

শুক্রবার (১২ নভেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় বাংলাদেশ জুলেয়ার্স সমিতি (বাজুস)। নতুন দর অনুসারে ২২ ক্যারেট সোনার ভরি কিনতে লাগবে ৭৪ হাজার ৩০০ টাকা। যা আগে ছিল ৭১ হাজার ৯৬৭ টাকা।

- Advertisement -google news follower

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, দীর্ঘদিন যাবৎ করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট ও নানা জটিল সমীকরণের কারণে বিশ্ব বাজারে স্বর্ণের মূল্যে অস্থিরতা বিরাজ করছিল, এরই মাঝে আন্তর্জাতিক বাজারে অস্বাভাবিকভাবে তেলের দাম বৃদ্ধি পেয়েছে যার প্রভাব পড়েছে দেশের বাজারেও। তা ছাড়া চাহিদার বিপরীতে যোগান কম থাকায় বিশ্ববাজার ও দেশীয় বুলিয়ন মার্কেটেও স্বর্ণের দাম অনেকাংশে বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাজুস সিদ্ধান্ত মোতাবেক স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হলো।

নতুন দাম অনুসারে ২১ ক্যারেট সোনার ভরি হবে ৭১ হাজার ১৫০ টাকা, যা আগে ছিল ৬৮ হাজার ৮১৮ টাকা। ১৮ ক্যাটে সোনার দাম হবে ৬২ হাজার ৪০২ টাকা, যা আগে ছিল ৬০ হাজার ৭০ টাকা। এর আগে গত ১ অক্টোবর ভরিপ্রতি ১ হাজার ৫১৬ টাকা কমিয়েছিল ব্যবসায়ীরা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM