শীতের সবজি আসলেও স্বস্তি নেই বাজারে

0

শীতের মৌসুমে বাজারে আসা সবজি আসতে শুরু করলেও দাম সপ্তাহের ব্যবধানে বেড়েছে। বিক্রেতারা বলছেন, বাজারে শীতের সবজি পুরোদমে আসতে শুরু করেনি। এছাড়া পণ্য পরিবহনগুলোর ভাড়া বাড়ায় বেড়েছে সবজির দাম। এছাড়া অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম।

শুক্রবার (১২ নভেম্বর) সকালে রিয়াউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এ তথ্য জানা যায়।

বাজারে বেশির ভাগ সবজির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত দাম বেড়েছে। এসব বাজারে প্রতিকেজি সিম ৮০ টাকা, আলু ২৫ টাকা, বেগুন ৮০ টাকা, ফুলকপি প্রতিপিস ৫০ টাকা, করলা ৬০ টাকা, চাল কুমড়া ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, কাকরোল ৮০ টাকা, মুলা ৬০ টাকা, কাঁচামরিচ ১২০ টাকা, শসা ৬০ টাকা, পেঁপে ৪০ টাকায় বিক্রি করতে হচ্ছে।

প্রতিকেজি দেশি পেঁয়াজ ৫৫ থেকে ৫০ টাকা বিক্রি হচ্ছে। শুকনো মরিচ প্রতিকেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুন ৮০ থেকে ১৩০ টাকা, আদা ৭০ থেকে ৮০ টাকা, হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

এসব বাজারে ভোজ্যতেলের প্রতিলিটার খুচরা বিক্রি হচ্ছে ১৬০ টাকা। এছাড়া বাজারে বিভিন্ন ব্র্যান্ডের তেলের লিটার বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৬০ টাকায়।

তবে বাজারে কিছুটা কমেছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৫৫ টাকা, সোনালি মুরগির ২৬০ টাকা, লেয়ার মুরগির ২৪০ টাকায় বিক্রি হচ্ছে। গরুর মাংস ৫৫০ টাকা ও ছাগলের মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া মাছের বাজারে প্রতিকেজি তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, কাতল ২৮০ টাকা, লইট্যা ১২০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, ইলিশ মাছ ৩০০ থেকে ৪০০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...