সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট

সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় অভিযান চালানোর প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে জাহাজভাঙা মালিকদের সংগঠন বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএর)।

- Advertisement -

বুধবার (১০ নভেম্বর) সকাল থেকে এ ধর্মঘটে কারণে জাহাজভাঙা সংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

- Advertisement -google news follower

বিএসবিআরএ জানায়, গত মঙ্গলবার কোনো ধরনের নোটিশ না দিয়ে চারটি কারখানায় একযোগে অভিযান চালায় কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনের গঠিত তিনটি দল। এসময় তারা এসব জাহাজভাঙা কারখানায় থেকে কারখানার নথিপত্র ও কম্পিউটার জব্দ করে চট্টগ্রামের আগ্রাবাদের ভ্যাট কার্যালয়ে নিয়ে যান। নথিপত্র জব্দ করা কারখানাগুলো হলো ভাটিয়ারি স্টিল শিপব্রেকিং ইয়ার্ড, প্রিমিয়ার ট্রেড করপোরেশন, মাহিনুর শিপব্রেকিং ইয়ার্ড ও এসএন করপোরেশন।

এ ঘটনার প্রতিবাদে সীতাকুণ্ডে সবকয়টি জাহাজভাঙা কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিএসবিআরএ। বর্তমানে কারখানায় জাহাজ কাটিং, স্ক্র্যাপ সরবরাহসহ সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

- Advertisement -islamibank

বিএসবিআরএর সহকারী সচিব নাজমুল ইসলাম বলেন, আমরা সবধরনের অগ্রিম ভ্যাট-ট্যাক্স দিয়ে থাকি। এছাড়া আমাদেরকে ডাকলেও আমরা যাই। কিন্তু আমাদেরকে না জানিয়ে সীতাকুণ্ডের জাহাজভাঙা কারখানায় এসে অভিযান অনেকেই মানতে পারেনি। তাই মালিকপক্ষ আজ থেকে ধর্মঘট পালন করছেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM