সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট

0

সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় অভিযান চালানোর প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে জাহাজভাঙা মালিকদের সংগঠন বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএর)।

বুধবার (১০ নভেম্বর) সকাল থেকে এ ধর্মঘটে কারণে জাহাজভাঙা সংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

বিএসবিআরএ জানায়, গত মঙ্গলবার কোনো ধরনের নোটিশ না দিয়ে চারটি কারখানায় একযোগে অভিযান চালায় কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনের গঠিত তিনটি দল। এসময় তারা এসব জাহাজভাঙা কারখানায় থেকে কারখানার নথিপত্র ও কম্পিউটার জব্দ করে চট্টগ্রামের আগ্রাবাদের ভ্যাট কার্যালয়ে নিয়ে যান। নথিপত্র জব্দ করা কারখানাগুলো হলো ভাটিয়ারি স্টিল শিপব্রেকিং ইয়ার্ড, প্রিমিয়ার ট্রেড করপোরেশন, মাহিনুর শিপব্রেকিং ইয়ার্ড ও এসএন করপোরেশন।

এ ঘটনার প্রতিবাদে সীতাকুণ্ডে সবকয়টি জাহাজভাঙা কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিএসবিআরএ। বর্তমানে কারখানায় জাহাজ কাটিং, স্ক্র্যাপ সরবরাহসহ সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

বিএসবিআরএর সহকারী সচিব নাজমুল ইসলাম বলেন, আমরা সবধরনের অগ্রিম ভ্যাট-ট্যাক্স দিয়ে থাকি। এছাড়া আমাদেরকে ডাকলেও আমরা যাই। কিন্তু আমাদেরকে না জানিয়ে সীতাকুণ্ডের জাহাজভাঙা কারখানায় এসে অভিযান অনেকেই মানতে পারেনি। তাই মালিকপক্ষ আজ থেকে ধর্মঘট পালন করছেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...