আর্জেন্টিনার হয়ে মেসিকে খেলতে দেবে না পিএসজি

0

বছরের শেষ আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় আগামী ১৩ নভেম্বর উরুগুয়ের মাঠে খেলবে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা। এর চার দিন পর তারা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে খেলবে ঘরের মাঠে।

এদিকে, দলের সেরা তারকা লিওনেল মেসি চোটে থাকা সত্ত্বেও তাকে নিয়েই ৩৪ সদস্যের দল ঘোষণা করেছিলেন আর্জেন্টিনা কোচ। কারণ মেসিকে ছাড়া আর্জেন্টিনার কথা চিন্তাও করতে পারছেন না লিওনেল স্কালোনি।

তবে জাতীয় দলের হয়ে মেসির খেলতে যাওয়ার কথা মানতে পারছে না পিএসজি। তাদের পক্ষেও হয়ত যুক্তি আছে। কারণ আর্জেন্টাইন এ তারকাকে ক্লাবে রাখতে কাড়ি কাড়ি টাকা খরচ করতে হচ্ছে। অথচ এরই মধ্যে তিন তিনবার চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন। চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ ম্যাচেও দলের সেরা তারকাকে পায়নি প্যারিসের ক্লাবটি। আর তাই প্যারিস সেইন্ট জার্মেই চাচ্ছে না চোট নিয়ে জাতীয় দলের হয়ে খেলুক মেসি।

ফরাসি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে লিওনার্দো বলেন, যে ফুটবলার খেলার জন্য ফিট নয়, তাকে আমরা জাতীয় দলের হয়ে খেলতে পাঠাতে পারি না। এর কোনো মানে হয় না

এদিকে, বাছাইয়ের ম্যাচ দুটির জন্য দলে অনেক পরিবর্তন এনেছেন আর্জেন্টিনা কোচ স্কালোনি। তবে ৩৪ সদস্যের দলে জায়গা পেয়েছেন সাত সম্ভাবনাময় তরুণ খেলোয়াড়। আক্রমণভাগে মেসির সঙ্গে রাখা হয়েছে লাউতারো মার্তিনেস, পাওলো দিবালা, আনহেল কোররেয়াকে।

মেসিকে কোচ স্কোয়াডে রাখলেও তাকে নিয়ে অবশ্য অনিশ্চয়তা আছে। বেশ কিছুদিন ধরেই পেশির সমস্যায় ভুগছেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...