বাড়ছে না সিএনজিচালিত বাসের ভাড়া

0

দেশে ডিজেলের দাম বাড়ানোর পর পরিবহন ধর্মঘটের জেরে দূরপাল্লার বাসের ভাড়া বাড়ানো হয়েছে। তবে সিএনজিচালিত বাসের ক্ষেত্রে নতুন ভাড়া কার্যকর হবে না।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) সঙ্গে পরিবহন মালিক সংগঠনের চলা প্রায় সাত ঘণ্টাব্যাপী বৈঠক শেষে নতুন ভাড়া নির্ধারণের বিষয়টি জানানো হয়।

রোববার (৭ নভেম্বর) বিকালে মহাখালীর বিআরটিএ ভবনে বৈঠক শেষে নতুন ভাড়া নির্ধারণের বিষয়টি জানান বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

তিনি বলেন, দূরপাল্লার বাসের ক্ষেত্রে নতুন ভাড়া নির্ধারিত হয়েছে কিলোমিটারপ্রতি এক টাকা ৮০ পয়সা। ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর জন্যে কিলোমিটারপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে দুই টাকা ১৫ পয়সা। এর আগে, দূরপাল্লার বাসের কিলোমিটারপ্রতি ভাড়া ছিল এক টাকা ৪২ পয়সা, ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ছিল এক টাকা ৬০ পয়সা। তবে এই বর্ধিত দাম সিএনজিচালিত বাসের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

আজই বিআরটিএ থেকে দাম নির্ধারণের প্রস্তাবনা মন্ত্রণালয়ে পাঠানো হবে। অনুমোদন সাপেক্ষে আজকের মধ্যেই প্রজ্ঞাপন জারি হতে পারে। প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে আগামীকাল থেকে পরিবহনের নতুন ভাড়া কার্যকর হবে। মহানগরীতে বাস ও মিনিবাসের সর্বনিম্ন ভাড়া ১০ টাকা ও ৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিআরটিএ চেয়ারম্যান বলেন, সিএনজিচালিত বাস ভাড়া বৃদ্ধির আওতায় পড়বে না। যদি কোনও সিএনজিচালিত বাস যাত্রীদের কাছ থেকে বাড়তি টাকা আদায় করে, তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে বিআরটিএ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...