অল্পের জন্য বেঁচে গেলেন ইরাকের প্রধানমন্ত্রী

ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমির বাসভবনে ড্রোন হামলা করা হয়েছে। হামলার সময় তিনি বাগদাদে ওই বাসাতেই অবস্থান করছিলেন তবে তিনি অক্ষত রয়েছেন।

- Advertisement -

রোববার (৭ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

- Advertisement -google news follower

জানা গেছে, ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমির বাসভবন রাজধানী বাগদাদের গ্রিনজোনে অবস্থিত। সুরক্ষিত এলাকা হলেও বিস্ফোরক বহনকারী ড্রোন দিয়ে হামলার মাধ্যমে তাকে হত্যার চেষ্টা করা হয়।

হামলার পর তিনি অক্ষত আছেন বলে নিজেই জানিয়েছেন মোস্তফা আল-খাদিমি। তবে সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ড্রোন হামলার পর ইরাকি প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

হামলার পর টুইটারে দেওয়া এক বার্তায় মোস্তফা আল-খাদিমি সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

এদিকে ইরাকের প্রধানমন্ত্রীর নিরাপত্তা কর্মকর্তারা রয়টার্সকে জানিয়েছে, মোস্তফা আল-খাদিমির ব্যক্তিগত নিরাপত্তা দলের ৬ সদস্য বাসভনের বাইরে দায়িত্বপালন করছিলেন এবং ড্রোন হামলায় তারা সবাই আহত হয়েছেন।

বাগদাদের ওই গ্রিনজোনে বহুসংখ্যক সরকারি দফতর এবং বিদেশি দূতাবাস অবস্থিত। এমন সুরক্ষিত এলাকায় ইরাকি প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM