নাইজারে বন্দুকধারীদের হামলায় মেয়রসহ নিহত ৬৯

নাইজারে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় এলাকায় মালির সীমান্তবর্তী অঞ্চলে বন্দুকধারীদের হামলায় স্থানীয় এক মেয়রসহ ৬৯ জন নিহত হয়েছে।  এই ঘটনায় দুই দিনের জাতীয় শোক ঘোষণা করেছে নাইজার সরকার।

- Advertisement -

বিবিসি জানায়, মঙ্গলবার  মালির সীমান্তঘেষা পশ্চিমাঞ্চলীয় তিলাবেরি অঞ্চলে বানিবাঙ্গোউ শহরের মেয়রের নেতৃত্বে ভ্রমণরত একটি প্রতিনিধি দলের ওপর হামলা করে বন্দুকধারীরা।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আলকাচি আলহাদা রাষ্ট্রীয় টেলিভিশনে জানান, হামলার পর ১৫ জন জীবিত ফিরে আসতে পেরেছেন এবং এ ঘটনার পর সেখানে তল্লাশি অভিযান চলছে।

এখন পর্যন্ত কোন গোষ্ঠী এই হামলার দায় স্বীকার না করলেও হামলার স্থানটি ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীর স্থানীয় সহযোগীরা নিয়ন্ত্রণ করে বলে জানিয়েছে বিবিসি।

- Advertisement -islamibank

নাইজারের জঙ্গিদের হামলার লক্ষ্যবস্তু ছিল দেশটির নিরাপত্তা বাহিনী। তবে চলতি বছর স্থানীয় জাতিগত সংঘাতের ও দ্বন্দ্বের মধ্যে ক্রমশ বেশি করে জড়িয়ে পড়ছে। যার ফলে বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে আরও বেশি সহিংসতা দেখা দিয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM