বিশ্বকাপের শেষ ম্যাচে বাংলাদেশের চোখ র‌্যাংকিংয়ে

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিয়মরক্ষার ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে আজ মাঠে নামবে বাংলাদেশ। সেমিফাইনালের দৌড় থেকে আগেই ছিটকে এই গুরুত্বহীন ম্যাচ আবার গুরুত্বপূর্ণও বটে টাইগারদের! অজিদের বিপক্ষে জিতলে একে তো মুখ রক্ষা হবে, অন্যদিকে আগামী বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলার সম্ভাবনাও উজ্জ্বল হবে মাহমুদউল্লাহ রিয়াদের দলের।

- Advertisement -

মানরক্ষার এই ম্যাচে বাংলাদেশ এ ম্যাচ জিতলে র‌্যাংকিংয়ে সাতে চলে আসবে মাহমুদউল্লাহ-মুশফিকরা। আর হেরে গেলে থাকবে নবম স্থানেই।

- Advertisement -google news follower

তবে পরের বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলার শর্ত হলো, ফাইনালে খেলা দুই দল ছাড়া ১৫ নভেম্বর পর্যন্ত র‌্যাংকিংয়ে সেরা ছয়ে থাকতেই হবে। অবশ্য হেরে গেলেও একটা সম্ভাবনা থাকবে। সেক্ষেত্রে চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার কাছে হারতে হবে। তাহলেই আটে থেকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে সরাসরি খেলতে পারবে বাংলাদেশ।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM