বাড়ল ডিজেল-কেরোসিনের দাম

সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাড়ানো হয়েছে ডিজেল ও কেরোসিনের দাম। বুধবার (৩ নভেম্বর) রাতে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

- Advertisement -

উপসচিব শেখ মোহাম্মদ বেলায়েত হোসেনের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ১০ নভেম্বর ২০১৯ তারিখের ২৮.০০.০০০০.০২৬.৩৫. ০১৫.১৮ (অংশ)-২৪৫ স্মারকমূলে জারি করা বিভিন্ন প্রকারের পেট্রোলিয়াম পণ্যের মধ্যে শুধুমাত্র ডিজেল ও কেরোসিনের মূল্য সংশোধন করা হলো।

- Advertisement -google news follower

ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে শোধিত এবং সরাসরি আমদানি/ক্রয়কৃত ডিজেল ও কেরোসিন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন তেল বিপণন কোম্পানিসমূহের কাছে নতুন মূল্যে সরবরাহ করবে। ডিজেলের কর-উত্তর মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৪ টাকা ৪৪ পয়সা। কেরোসিনের কর-উত্তর মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৫ টাকা ৪৯ পয়সা।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২২ ডিসেম্বর, ২০০৮ তারিখে জারিকৃত প্রজ্ঞাপন এবং এ সংক্রান্ত সময় সময় জারিকৃত সংশোধনীসহ অন্য সব বিষয় অপরিবতিত থাকবে।

- Advertisement -islamibank

বিস্তারিত সমন্বিত মূল্য হার ৩ অক্টোবর রাত ১১টার পর অর্থাৎ ৪ অক্টোবর থেকে কার্যকর হবে। সমন্বিত মূল্য কাঠামো অনুযায়ী ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর খুচরা পর্যায়ে ডিজেল-কেরোসিনের প্রতি লিটারের দাম পড়বে ৮০ টাকা।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM