স্কুল-কলেজ শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু

স্কুল ও কলেজ শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে করোনা টিকাদান শুরু হয়েছে। রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার মধ্যে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

- Advertisement -

এর আগে ১২টি কেন্দ্রে টিকা দেওয়ার কথা থাকলেও শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন আটটি কেন্দ্রে চলবে এ কার্যক্রম। শিক্ষাপ্রতিষ্ঠানের হিসাবে নির্ধারিত হয়েছে কেন্দ্র। প্রতিদিন একটি কেন্দ্র থেকে ৫ হাজার ডোজ টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে স্বাস্থ্য বিভাগের। রাজধানীর ৮টি কেন্দ্রে ভ্যাকসিন পাবে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীরা।

- Advertisement -google news follower

সোমবার (১ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল হাই স্কুলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন।

রাজধানীর দুই সিটির মোট ১২টি শিক্ষাপ্রতিষ্ঠানে চলবে এ কার্যক্রম। এক্ষেত্রে শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানই হবে তার ঠিকানা। আর সেই অনুসারেই নির্ধারণ করা হয়েছে কেন্দ্র।

- Advertisement -islamibank

একটি কেন্দ্রে আশপাশের নির্ধারিত দুই থেকে চারটি থানার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা টিকা নিতে পারবে। ৫ হাজার করে টিকা মজুত থাকবে।

কেন্দ্রে ওয়েটিং রুম, বুথ থেকে শুরু করে তৈরি করা হয়েছে আইসোলেশন রুমও। পাশাপাশি চলবে শিক্ষা কার্যক্রমও।

জানা গেছে, স্কুলশিক্ষার্থীদের বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হবে। টিকা দেওয়ার জন্য প্রতিটি স্কুলে থাকবে ২৫টি বুথ। প্রাথমিক পর্যায়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মাধ্যমে রাজধানীর আটটি স্কুলকে ক্লাস্টার হিসেবে চিহ্নিত করা হয়েছে। আট স্কুলের প্রতিটিতে গড়ে দৈনিক দুই হাজার ৫০০ থেকে তিন হাজার টিকা দেওয়া হবে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM