এক বছরে শেষ হবে ৪৪তম বিসিএস, আশাবাদ পিএসসি চেয়ারম্যানের

0

৪৩তম বিসিএস প্রিলিমিনারি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন। শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষায় দুই কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এমন দাবি করেন।

এ সময় তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ৪৪তম বিসিএস থেকে এক বছরের মধ্যে প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক শেষ করা হবে।

আজকের পরীক্ষায় স্বাস্থ্যবিধি মানা হয়নি বলে অভিযোগ করেছেন অনেক অভিভাবক ও পরীক্ষার্থীই। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পিএসসি চেয়ারম্যান বলেন, দুটি কেন্দ্র পরিদর্শন করে পরিস্থিতি ভালো দেখেছি। সারা দেশ থেকে ভালো খবর পেয়েছি। তবে দু-একটি জায়গায় স্বাস্থ্যবিধি কিছুটা শিথিল মনে হলেও আমাদের দিক থেকে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

রাজধানীর রেসিডেনশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ ও তিতুমীর কলেজ কেন্দ্র পরিদর্শন করেন পিএসসি চেয়ারম্যান। এ সময় তিনি গণমাধ্যমকে জানান, একই সময়ে একাধিক পরীক্ষা যেন না হয়, সে জন্য সমন্বয়ের মাধ্যমে পরীক্ষা নিতে হবে। তিনি বলেন, `আমরা শুধু পিএসসির পরীক্ষাগুলোই দেখতে পারি। অন্য পরীক্ষার সূচি নির্ধারণ আমাদের কাজ নয়।’

ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একযোগে আজ ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় অংশ নিতে মোট আবেদন করেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন প্রার্থী। সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে চলে দুপুর ১২টা পর্যন্ত।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...