পাটুরিয়া ঘাটে ১৭ ট্রাক নিয়ে ডুবল ফেরি, চলছে উদ্ধার অভিযান

0

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ১৭টি ট্রাকসহ আমানত শাহ নামের একটি রো রো ফেরি ডুবে গেছে। বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে একপাশ কাত হয়ে ফেরিটি ডুবে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে আমানত শাহ ফেরি। ওই সময় ফেরি থেকে দুই-তিনটি যানবাহন নামার পরপরই একপাশ কাত হয়ে ওই ফেরি ডুবে যায়।

এদিকে, ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ করছে ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ ‘হামজা’।

তবে এখনো হতাহতের খবর পাওয়া যায়নি। উদ্ধার অভিযানে কাজ করছে পাটুরিয়া ঘাট ফায়ার সার্ভিস (ভাসমান স্টেশন) ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা বলেন, আমানত শাহ ফেরিটি দৌলতদিয়া ঘাট থেকে শিবালয় উপজেলার ৫ নম্বর ফেরিঘাটে এসেছিল। এর মধ্যে ৩-৪টি গাড়ি আনলোড হয়। এরপরই ফেরিটি উল্টে যায়। ফেরিতে ১৭টি ট্রাক ছিল এবং বেশকিছু যাত্রী ছিল। যখন ফেরিটি কাত হয়েছিল তখন অধিকাংশ যাত্রী নেমে গেছেন। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আমাদের উদ্ধারকাজ চলমান রয়েছে। আমরা চেষ্টা করছি ফেরিতে যারা ছিল তাদের জীবিত উদ্ধার করে আনার।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...