জনসংখ্যার ২৪ শতাংশ এক ডোজের আওতায়

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ‘রিপোর্ট অন বাংলাদেশ স্যাম্পল ভাইটাল স্ট্যাটিসটিকস ২০২০’-এর হালনাগাদ তথ্য অনুযায়ী, দেশের জনসংখ্যা ১৬ কোটি ৯১ লাখ। সে অনুযায়ী এখন পর্যন্ত জনসংখ্যার ২৪ দশমিক ০২ শতাংশ মানুষ এক ডোজ টিকা গ্রহণ করেছেন।

- Advertisement -

এছাড়া টিকার দুই ডোজ সম্পন্ন করেছেন জনসংখ্যার ১২ দশমিক ৩৩ শতাংশ। সোমবার (২৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

দেশে এ পর্যন্ত মোট টিকা এসেছে ৭ কোটি ৭০ লাখ ৭২ হাজার ৪২০ ডোজ। এরমধ্যে ৬ কোটি ১৪ লাখ ৮৯ হাজার ৭৫৩ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে টিকা মজুত আছে এক কোটি ৫৫ লাখ ৮২ হাজার ৬৬৭ ডোজ। এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪ কোটি ৬ লাখ ২৭ হাজার ৬৮৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ২ কোটি ৮ লাখ ৬২ হাজার ৬৫ জন। আর  সোমবার (২৫ অক্টোবর) দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৬ লাখ ৫ হাজার ৭৪৩ ডোজ টিকা।

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার টিকা। সারাদেশে এখন পর্যন্ত টিকার জন্য নিবন্ধন করেছেন ৫ কোটি ৬৬ লাখ ৩৫ হাজার ৮৬৭ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM