বিএফইউজে নির্বাচন: নাজিমুদ্দিন শ্যামলকে সমর্থন দিলেন ৩ প্রতিদ্বন্দ্বী

0

এবারের বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে পেশাগত মর্যাদা, নিরাপত্তাসহ অধিকার রক্ষায় চট্টগ্রামে ঐক্যবদ্ধ হয়েছেন সাংবাদিকরা। সহসভাপতি পদের তিনন প্রার্থী সমর্থন জানিয়েছেন অপর প্রার্থী নাজিমুদ্দীন শ্যামলকে। নাজিমুদ্দীনের সমর্থনে প্রার্থিতা প্রত্যাহার করা তিন প্রার্থী হলেন- মোশতাক আহমেদ, রিয়াজ হায়দার চৌধুরী ও তপন চক্রবর্তী।

এ লক্ষ্যে ফোরামের আহ্বায়ক বিএফইউজের সহসভাপতি ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সিইউজে’র সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে এক সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়। সভায় গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক সহসভাপতি ও সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ ও বিএফইউজে’র সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী।

সভায় নেতৃবৃন্দ বলেন, আগামীকাল শনিবার (২৩ অক্টোবর) বিএফইউজের নির্বাচনকে ঘিরে অশুভ শক্তি নানা তৎপরতায় জড়িত। তারা নির্বাচনি পরিবেশ নষ্ট করার ষড়যন্ত্রে এখনও লিপ্ত রয়েছে।‌ নির্বাচনি প্রক্রিয়ায় নির্বাচন পরিচালনা কমিটির বেশকিছু অসংগতি ধরা পড়েছে। এসব বিষয়ে মৌখিক ও লিখিতভাবে জানানোর পরও প্রার্থী ও ভোটারদের নির্বাচনি প্রচারণার জন্য পর্যাপ্ত সময় দেওয়া হয়নি। ঢাকাসহ দেশজুড়ে ৯টি বেসিক ইউনিয়নের ৪ হাজার ভোটারের মাঝে প্রচারণার জন্য মাত্র ১১ দিন সময় দেওয়া হয়। এমন পরিস্থিতিতেও সহসভাপতি পদে ৩ জনকে প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ না দিয়ে নির্বাচন পরিচালনা কমিটি নজিরবিহীন অপরিণামদর্শিতা ও ষড়যন্ত্রমূলক পক্ষপাতিত্বের প্রকাশ ঘটিয়েছেন।

নেতৃবৃন্দ আরও বলেন, নির্বাচন কমিটির এমন প্রশ্নবিদ্ধ পদক্ষেপের কারণে ব্যালেট সহসভাপতি পদে মনোনয়নপত্র প্রত্যাহারে ইচ্ছুক আবেদনকারীদের নামও সংযুক্ত রাখা হয়েছে। বিষয়টি ইতিমধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারকারী তিনজন সহসভাপতি প্রার্থী রিয়াজ হায়দার চৌধুরী, মোশতাক আহমেদ ও তপন চক্রবর্তী নির্বাচন কমিটিকে লিখিতভাবে জানিয়েছেন। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি তুলে তারা তুলে ধরেছেন।

সভায় নেতারা সহসভাপতি পদে সিইউজের সাবেক সভাপতি নাজিমুদ্দিন শ্যামলকে সমর্থনের ঘোষণা দেন এবং ভোটারদের কাছে ভোট ও সহযোগিতা প্রত্যাশা করেন । এছাড়া মহল বিশেষের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানানো হয়।

নেতারা সংগঠনের বৃহত্তর স্বার্থে ঐক্যকে আরও সুসংহত করতে সহসভাপতি পদে নাজিমুদ্দিন শ্যামলের বিজয় নিশ্চিতের অনুরোধ জানান।

আরও পড়ুন
লোড হচ্ছে...