বাজারে সবজির দামে বাড়বাড়ন্ত

নগরের বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে সবজি দাম। সব রকমের সবজিতে ৫ থেকে ১৫ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। এদিকে গত সপ্তাহের মতো বিক্রি হচ্ছে মুরগি। অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম।

- Advertisement -

শুক্রবার (২২ অক্টোবর) সকালে নগরের রেয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজির দেউড়ি বাজার ঘুরে তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

বাজারে প্রতিকেজি শিম ১২০ টাকা, শসা ৬০ টাকা, বেগুন ৮০ টাকা,  করলা ৬০ টাকা, আলু ১৮ থেকে ২০ টাকা,  টমেটো ১৫০ থেকে ১৬০ টাকা, বরবটি ৮০ টাকা,  গাজর ১৬০ টাকা, কাঁচামরিচ ১২০ টাকা,  মিষ্টি কুমড়ার ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, কাকরোল ৬০ টাকা, মুলা ৬০ টাকা পেঁপে ২০ টাকায় বিক্রি হচ্ছে।

দেশি পেঁয়াজ কেজি ৭০ টাকা। ইন্ডিয়ান পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়।  রসুনের কেজি ৮০ থেকে ১৩০ টাকা,  আদা বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা, হলুদের কেজি ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

এসব বাজারে ভোজ্যতেলের প্রতি লিটার খুচরা বিক্রি হচ্ছে ১৬০ টাকা। বোতল ও প্যাকেট তেলের লিটার বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৬০ টাকায়।

প্রতিকেজি ব্রয়লার মুরগির ১৯০ টাকা, সোনালি মুরগি  ৩৩০ টাকা, লেয়ার মুরগি ২৩০ টাকায় বিক্রি হচ্ছে। গরুর মাংস ৫৫০ টাকা ও ছাগলের মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে প্রতিকেজি  তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, কাতল ২৮০ টাকা, লইট্যা ১২০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, ইলিশ মাছ ৩০০ থেকে ৪০০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM