মৃত্যুহীন দিনে চট্টগ্রামে শনাক্ত ২২

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। তবে এ সময়ে আরও ২২ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এদের মধ্যে নগরের ১৩ জন ও উপজেলার ৯ জন। শনিবার (১৬ অক্টোবর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৮৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। করোনা শনাক্তের হার ১ দশমিক ১৬ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চবি ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ২ জন, চমেক ল্যাবে ৯২টি নমুনা পরীক্ষা করে ৫ জন, সিভাসু ল্যাবে ৮৬টি নমুনা পরীক্ষা করে ৮ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩২৫টি নমুনা পরীক্ষা করে ৩ জন, শেভরন ল্যাবে ৪৯৬টি নমুনা পরীক্ষা করে ১ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ১ জন এবং মেট্রোপলিটন হাসপাতালে ১৭টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া বিআইটিআইডি ল্যাবে ৬২১টি, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১২টি, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৭টি ও ল্যাব এইডে ৩টি নমুনা পরীক্ষা করে সবগুলো নেগেটিভ পাওয়া গেছে। এদিন অ্যান্টিজেন টেস্ট ও আরটিআরএল ল্যাব টেস্ট করা হয়নি।

উপজেলার মধ্যে চন্দনাইশে ২ জন, পটিয়ায় ১ জন, বোয়ালখালীতে ২ জন, রাঙ্গুনিয়ায় ২ জন, হাটহাজারীতে ৫ জন ও মিরসরাইয়ে ১ জন করোনা আক্রান্ত হয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...