কমেছে সবজির দাম, মুরগি-পেঁয়াজে অস্বস্তি

নগরের বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে কমেছে সবজির দাম। তবে গত সপ্তাহের মতো বাড়তি দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ ও মুরগি।

- Advertisement -

শুক্রবার (৮ অক্টোবর) সকালে রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

এসব বাজারে প্রতিকেজি কাঁচা কলা ৩০ টাকা, বেগুন ৮০ টাকা, টমেটো ১৪০ টাকা, শসা ৫০ টাকা, চাল কুমড়া পিস ৪০ টাকা, পেঁপে ২০ টাকা, আলু ১৮ টাকা, লাউ ৫০ থেকে ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার ৪০ টাকা, পটল ৪০ টাকা, কাঁচামরিচ ১৬০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, কাকরোল ৬০ টাকা।

দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকা। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়। এছাড়া শুকনা মরিচ প্রতি কেজি ১৫০ টাকা, রসুনের  ১৩০ টাকা,  আদা ৭০ টাকা, হলুদ  ১৬০ টাকায়। প্রতি লিটার তেল বিক্রি হচ্ছে ১৫০ টাকা।

- Advertisement -islamibank

বাজারে মিনিকেট চাল প্রতি কেজি ৬৫ টাকা, নাজিরশাইল চাল ৬৮ টাকা, পোলাও চাল ৯০ থেকে ৯৫ টাকায়।

বাজারে ব্রয়লার ১৫০ থেকে ১৬০ টাকা, সোনালি মুরগি  ৩২০ টাকা, লেয়ার মুরগি ২৩০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে ছাগরের মাংস ৮০০ টাকায় এবং গরুর মাংস ৫৫০ থেকে ৫৮০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে প্রতিকেজি তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, কাতল ২৮০ টাকা, লইট্যা ১২০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, ইলিশ মাছ ৩০০ থেকে ৪০০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM