ফের অশান্ত কাশ্মীর, তিনজনকে গুলি করে হত্যা

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর ফের অশান্ত হয়ে উঠেছে। এ অঞ্চলটিতে এক ঘণ্টার ব্যবধানে তিনজনকে গুলি করে হত্যা করা হয়েছে।

- Advertisement -

যার মধ্যে আছেন রসায়নবিদ, খাদ্য বিক্রেতা ও একজন ট্যাক্সিচালক। এ ঘটনার পর পুরো অঞ্চলে থমথমে অবস্থা বিরাজ করছে। হামলার কারণ খতিয়ে দেখছে নিরাপত্তা বাহিনী। প্রয়োজনে অভিযান চালানোর ঘোষণা দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যার দিকে এ হামলাগুলো ঘটে। এনডিটিভ তাদের প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে শ্রীনগরের ইকবাল পার্কের কাছে নিজের ওষুধ দোকানেই ছিলেন ৭০ বছরের মাখনলাল। হঠাৎই তাকে গুলি করা হয়। দ্রুত উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে এটিকে সন্ত্রাসী হামলা বলে ধারণা করছে পুলিশ।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই শহরের হাওয়াল এলাকায় এক স্থানীয় খাবার বিক্রেতাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। বীরেন্দর নামে ওই ব্যক্তি ভেলপুরি বিক্রি করতেন।

- Advertisement -islamibank

খাদ্য বিক্রেতার মৃত্যুর কয়েক মিনিটের মধ্যে বন্দিপোরায় আরও এক ব্যক্তি হত্যাকাণ্ডের শিকার হন। পুলিশ জানিয়েছে, বন্দিপোরা নেদখাই এলাকায় মোহাম্মদ শাফী লোন নামে ওই ব্যক্তিকে গুলি করা হয়। তিনি স্থানীয় ট্যাক্সি স্ট্যান্ডের সভাপতি ছিলেন।

এ ঘটনায় নিন্দা জানিয়ে নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ। শোক জানিয়েছেন অন্যান্য নেতারাও। এ ঘটনাগুলোর পর তিনটি স্থানেই থমথমে অবস্থা বিরাজ করছে।

এর আগে জম্মু কাশ্মীরে আলাদা তিনটি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। শনিবার (২ অক্টোবর) রাজধানী শ্রীনগরে সন্ত্রাসীদের গুলিতে একজন নিহত হয়েছিলেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM