২৪ ঘণ্টায় কমেছে শনাক্তের হার, বেড়েছে মৃত্যু

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৬৯৪ জন এবং মারা গেছেন ২৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬১৪ জনের এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জন। গতকাল ১৮ জনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৭২ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ১৯ শতাংশ।

মঙ্গলবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭০৮ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ২৯৬ জন।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫ হাজার ৪২২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৪৯৯টি। এখন পর্যন্ত ৯৮ লাখ ৪৪ হাজার ৯১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৭২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ৮৪ শতাংশ শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১৫ জন এবং নারী ৮ জন। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১-৯০ বছরের মধ্যে একজন, ৭১-৮০ বছরের মধ্যে ৪ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১-৬০ বছরের মধ্যে ২ জন, ৪১-৫০ বছরের মধ্যে ২ জন, ৩১-৪০ বছরের মধ্যে ২ জন, ১১-২০ বছরের মধ্যে একজন এবং ০-১০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ১৩ জন, চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে একজন, খুলনায় ২ জন, বরিশালে একজন এবং ময়মনসিংহ বিভাগে একজন।

২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৯ জন, বেসরকারি হাসপাতালে ২ জন এবং বাড়িতে ২ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...