অক্টোবরেই খুলছে সব বিশ্ববিদ্যালয়

চলতি মাসেই দেশের সবগুলো বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

- Advertisement -

সোমবার (০৪ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে  মন্ত্রিসভা বৈঠকে শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে আলোচনার সময় তিনি এ কথা জানান।

- Advertisement -google news follower

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সভায় শিক্ষা প্রতিষ্ঠানের অবস্থা নিয়ে আলোচনা হয়েছে।  বিশ্ববিদ্যালয়গুলো খুলতে কেন এখনও দেরি হচ্ছে, এ বিষয়ে আমাদের শিক্ষামন্ত্রী ব্যাখ্যা দিয়েছেন। যেহেতু বিশ্ববিদ্যালয়গুলো নিজস্ব সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী চলে, সেজন্য আশা প্রকাশ করছেন এই মাসের মধ্যেই সবগুলো খুলে দেওয়া হবে।

- Advertisement -islamibank

মন্ত্রিপরিষদ সচিব বলেন, একটা প্রাকটিক্যাল প্রবলেম হলো হলো ম্যানেজমেন্ট। হলগুলোর অবস্থা তো খুবই খারাপ। দুই বছর যেহেতু বন্ধ ছিল। সুতরাং হলগুলো খুলে রিনোভেট করে ছাত্রছাত্রীদের জিনিসপত্র বা বিছানাপত্র কতটুকু ব্যবহার উপযোগী আছে সেগুলো দেখতে হবে।

তিনি আরও বলেন, ‘স্কুল-কলেজ তো আমরা খুলে দিয়েছি, পরীক্ষার সময়ও ঘোষণা করা হয়েছে। বড় কোনো সংক্রমণের ঘটনা না ঘটলে সময়মতোই পরীক্ষা নেওয়া হবে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM