রাতে বৃষ্টির আভাস, দিনে কমতে পারে তাপমাত্রা

0

দেশের একাধিক স্থানে আজ (শুক্রবার) রাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশে দিনের তাপমাত্রা কিছুটা কমার সম্ভাবনা রয়েছে। তবে আগামী দুই দিন বৃষ্টির পরিমাণ কিছুটা বৃদ্ধি পেতে পারে।

শুক্রবার (১ অক্টোবর) রাতে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এসব তথ্য জানান। তিনি বলেন, সমুদ্র বন্দরগুলোর জন্য কোনো সতর্কসংকেত নেই। সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে ঝাড়খন্ড ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। ফলে বড় ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

তিনি জানান, রাতে দেশের একাধিক স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে আগামী দুই দিনে বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টা রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে ও রাতের তামপাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ফরিদপুরে ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আগামী দুই দিনের বৃষ্টির তথ্যে বলা হয়েছে, এ সময়ে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। তবে আগামী পাঁচ দিনের আবহাওয়ায় সামান্য পরিবর্তন হতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে ৫ মিলিমিটার।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...