চট্টগ্রামে করোনায় শনাক্ত ও মৃত্যু ফের বাড়ল

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা দুটো বেড়েছে। এদিন করোনা শনাক্ত হয়েছে ৪৪ জনের যা গতকাল ছিল ১৭ জন। আগেরদিন একজন মারা গেলেও একদিনের ব্যবধানে মারা গেছেন আরো ৩ জন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৭৯৭টি নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষায় ৪জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৫৬টি নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৭৯টি নমুনা পরীক্ষায় ৬ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮২টি নমুনা পরীক্ষায় ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩৬টি নমুনা পরীক্ষা করে ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ৩ জন, ল্যাব এইডে ৪টি নমুনা পরীক্ষা করে ১জনের শরীরে করোনা রোগী শনাক্ত হয়েছে।

ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৮২টি ও মেডিক্যাল সেন্টার ল্যাবে ২২টি

এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৬টি নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫টি পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

অ্যান্টিজেন টেস্টে ১০৫টি নমুনা একজন ও আরটিআরএল ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে আরো একজনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৪ জন এবং উপজেলায় ২০ জন রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...