করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত হওয়া রোগী, মৃত্যু এবং শনাক্তের হার সবই বেড়েছে। এ সময়ে মারা গেছেন ৩১ জন। যা গতকালের চেয়ে ৬ জন বেশি। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩১০ জন। যা গতকাল (২৭ সেপ্টেম্বর) ছিল এক হাজার ২১২ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার চার দশমিক ৪৯ শতাংশ। এর আগেরদিন শনাক্তের হার ছিল চার দশমিক ৩৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন শনাক্ত হওয়া এক হাজার ৩১০ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৫৩ হাজার ৮৭৩ জন আর সরকারি হিসেবে মোট মারা গেলেন ২৭ হাজার ৪৭০ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১৯৫ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট সুস্থ হলেন ১৫ লাখ ১৩ হাজার ৮৭৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৯ হাজার ৫০৫টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৯ হাজার ১৮৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯৬ লাখ ৭৬ হাজার ১২৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭১ লাখ ৩২ হাজার ৪৯০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৫ লাখ ৪৩ হাজার ৬৩৩টি।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৬ দশমিক ছয় শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...