৪ মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ জন। এর আগে গত ২৭ মে এর চেয়ে কম ২২ জনের মৃত্যু হয়েছিল। সেই হিসাবে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে গত চার মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু হলো। এ নিয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ২৫১ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৫৫৫ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৪৪ হাজার ২৩৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৫৬৫ জন। তাদের নিয়ে মোট ১৫ লাখ তিন হাজার ১৯৬ জন সুস্থ হলেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৮০০টি আর পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৪৩১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট ৯৪ লাখ ৬৫ হাজার ৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৯ লাখ ৮৬ হাজার ৩১৫টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৪ লাখ ৭৮ হাজার ৭৭২টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার পাঁচ দশমিক ৬৭ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৭৬ শতাংশ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...