দুই স্কুলছাত্রের অ্যাকাউন্টে জমা ৯৬০ কোটি টাকা!

ভারতের বিহারে দুই স্কুলছাত্রের ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে ৯৬০ কোটি টাকা! কী ভাবে এত টাকা ওই দুই শিক্ষার্থীর অ্যাকাউন্টে জমা পড়ল তা নিয়ে শোরগোল পড়ে গেছে, শুরু হয়েছে তদন্তও।

- Advertisement -

সংবাদমাধ্যমগুলো বলছে, ভারতের বিহারের কাটিহার জেলার বাগাউরা পঞ্চায়েতের পাসতিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে। এই গ্রামেরই দুই শিক্ষার্থী গুরুচন্দ্র বিশ্বাস ও অসিত কুমারের ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে ৯৬০ কোটি টাকা।

- Advertisement -google news follower

ভারতীয় বার্তাসংস্থা লাইভ হিন্দুস্তান-এ প্রকাশিত রিপোর্টের খবর অনুযায়ী, গুরুচন্দ্র বিশ্বাসের ব্যাংক অ্যাকাউন্টে ৬০ কোটি টাকা এবং অসিত কুমারের অ্যাকাউন্টে ৯০০ কোটি টাকা জমা পড়েছে। আর এই ঘটনাকে ঘিরেই বিহারের কাটিহার জেলায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

সংবাদমাধ্যমগুলো বলছে, ব্যাংক অ্যাকাউন্টে স্কুলের ইউনিফর্ম তৈরির টাকা জমা পড়েছে কি না তা দেখতেই স্টেট ব্যাংকের স্থানীয় সেন্ট্রালাইজড প্রসেসিং সেন্টার (সিপিসি)-তে গিয়েছিল ওই দুই শিক্ষার্থী। অ্যাকাউন্টে টাকা ঢুকেছে কি না তা খতিয়ে দেখতে গিয়ে তারা চমকে ওঠে। দু’জনের অ্যাকাউন্টে কোটি কোটি টাকা জমা পড়েছে! মুহূর্তেই ঘটনাটি গোটা এলাকায় ছড়িয়ে যায়।

- Advertisement -islamibank

গুরুচন্দ্র বিশ্বাস এবং অসিত কুমারের অ্যাকাউন্ট রয়েছে উত্তর বিহার গ্রামীণ ব্যাংকে। ওই ব্যাংকের ম্যানেজার মনোজ গুপ্ত খবরটি শুনে স্তম্ভিত হয়ে যান। তিনি সঙ্গে সঙ্গে ওই দু’জনের অ্যাকাউন্ট থেকে আর্থিক লেনদেনের প্রক্রিয়া বন্ধ করে দেন। কী ভাবে এত টাকা দুই শিক্ষার্থীর অ্যাকাউন্টে ঢুকল তা বুঝে উঠতে পারছেন না তাদের পরিবার ও প্রতিবেশীরা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM