সৌদিগামীদের জন্য বুস্টার ডোজের সিদ্ধান্ত আসছে

সৌদি আরবগামীদের জন্য করোনার বুস্টার ডোজের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে মন্তব্য করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, খুব শিগগিরই এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা আসবে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব তথ্য জানান মন্ত্রী ইমরান আহমেদ।

- Advertisement -

বুস্টার ডোজ দেওয়ার বিষয়ে নীতিগতভাবে সিদ্ধান্ত হয়েছে মন্তব্য করে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা বুস্টার ডোজের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি, স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানিয়েছি। আমাদের গত আন্তঃমন্ত্রণালয় সভায় এটা নিয়ে আলাপ হয়েছে। আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি বুস্টার ডোজ দেওয়ার বিষয়ে। সৌদি সরকারের সিদ্ধান্ত হয়েছে তারা চীনা ভ্যাকসিন অনুমোদন করবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত চারটি ভ্যাকসিনের সঙ্গে সিনোফার্ম এবং সিনোভ্যাক যুক্ত করেছে সৌদি সরকার।

- Advertisement -google news follower

তিনি আরও বলেন, ‘একইসঙ্গে সৌদি সরকার বলেছে, আমরা এটি গ্রহণ করবো, কিন্তু প্রথমে অনুমোদিত চারটি টিকার যেকোনো একটি বুস্টার ডোজ হিসেবে নিতে হবে। যারা চীনা টিকা নেবেন তাদের একটি অতিরিক্ত ডোজ নেওয়া লাগবে।’

ইমরান আহমদ বলেন, ‘সিনোফার্মের টিকা বেশিরভাগই দেওয়া হয়েছে ঢাকার বাইরে। সেখানে সৌদিগামী যারা আছেন, তাদের বুস্টার ডোজ দেওয়া হবে। বুস্টারের জন্য তাদের (সৌদিগামীদের) পাসপোর্ট, টিকিট এবং টিকার কার্ড সঙ্গে নিয়ে আসতে হবে।’

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM