চট্টগ্রামে ৫ শতাংশে নামল করোনা শনাক্তের হার

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ৮২ জন। যা নমুনা পরীক্ষার তুলনায় ৫ দশমিক ৫৩ শতাংশ। এদিন করোনায় মৃত্যু হয়েছে ১ জনের।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, অ্যান্টিজেন টেস্টসহ এইদিন চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ৪৮১ নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৮২ জনের মধ্যে ৪৩ জন মহানগর এলাকায় এবং ৩৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

- Advertisement -google news follower

সংক্রমণ ৫ শতাংশে নেমে আসলেও কোনোভাবে করোনাকে অবহেলা করার সুযোগ নেই বলছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা। স্বাস্থ্যবিধি ও সচেতনতার প্রতি গুরুত্বদেন তারা।

এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৮৪ জন। এরমধ্যে মহানগর এলাকায় ৭৩ হাজার ৫৫ জন এবং উপজেলা এলাকায় ২৭ হাজার ৬৯৩ জন। সর্বমোট মৃত্যুবরণ করা ১ হাজার ২৬৫ জনের মধ্যে ৭০২ জন মহানগর এলাকায় এবং ৫৬৩ জন উপজেলা এলাকার বাসিন্দা।

- Advertisement -islamibank

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, করোনার সংক্রমণ কিছুটা নিম্নমুখী রয়েছে। তবে এতে আত্মতুষ্টিতে ভোগার কোনো সুযোগ নেই। করোনা প্রতিরোধ করতে হলে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM