আর্জেন্টিনার ৪ ফুটবলারকে খেলানো নিয়ে ব্রাজিলের আপত্তি

0

ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে সাও পাওলোতে পা রেখেই অনাহূত এক ঝামেলায় পড়েছে আর্জেন্টিনা দল।

ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তাদের দাবি, আর্জেন্টিনার চার ফুটবলার কোয়ারেন্টিনের নিয়ম ভেঙেছেন। এ কারণে বাংলাদেশ সময় আজ রাত ১টায় ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে তাঁদের খেলতে না দেওয়ার সুপারিশ করেছেন ওই স্বাস্থ্য কর্মকর্তারা।

কারাকাসে ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ৩-১ গোলে জিতে গত পরশু ব্রাজিলে পা রেখেছে আর্জেন্টিনা দল। লিওনেল স্কালোনির এই দলে আছেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা চার ফুটবলার—অ্যাস্টন ভিলার এমিলিয়ানো বুয়েনদিয়া ও এমিলিয়ানো মার্তিনেজ এবং টটেনহামের জিওভান্নি লো সেলসো ও ক্রিস্তিয়ান রোমেরো।

আর্জেন্টিনার ওই চার ফুটবলার ইংল্যান্ড থেকে প্রথমে পা রেখেছেন আর্জেন্টিনায়। সেখান থেকে তারা ভেনেজুয়েলায় ম্যাচ খেলে পা রেখেছেন ব্রাজিলে। আর্জেন্টিনা ও ভেনেজুয়েলায় যদি তাঁরা ১৪ দিন কাটিয়ে আসতেন তাহলে আর আইন তাঁদের আটকাতে পারত না বলেই জানিয়েছে সাও পাওলোর স্বাস্থ্য বিভাগ।

অন্যদিকে ওই চার ফুটবলারের জন্য নিয়মের ছাড় নিতে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন কর্তৃপক্ষের অনুমতি নেয়নি বলেও দাবি সাও পাওলোর স্বাস্থ্য বিভাগের।

কোনো অনুমতি না নিলেও এরই মধ্যে সাও পাওলোতে পৌঁছে আর্জেন্টিনা দলের সঙ্গে অনুশীলন করেছেন বুয়েন্দিয়া, মার্তিনেজ, লো সেলসো ও রোমেরো।

সাও পাওলোর স্বাস্থ্য বিভাগ এক বিবৃতিতে বলেছে, এরই মধ্যে তারা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে দিয়েছে। ব্রাজিলের একটি সংবাদ ওয়েবসাইট লিখেছে, এই চার খেলোয়াড় হয়তো ব্রাজিলের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না। তবে এ বিষয়ে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন এখনো কোনো মন্তব্য করেনি।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...