গরমে অস্বস্তি থাকবে আরো ৩ দিন

চট্টগ্রাম ছাড়া সারাদেশই প্রায় বৃষ্টিহীন। এর মধ্যে তাপমাত্রা তেমন কমেনি। এ অবস্থায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। গরমের এ অস্বস্তি আরো তিনদিন থাকতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

- Advertisement -

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন গণমাধ্যমকে জানান, আগামী ৬/৭ সেপ্টেম্বরের দিকে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা আছে। এরপর হয়তো বৃষ্টি বাড়তে পারে। আপাতত বৃষ্টি বাড়ার কোনো সম্ভাবনা নেই।

- Advertisement -google news follower

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু (বর্ষা) সেপ্টেম্বর মাস পর্যন্ত থাকতে পারে। আরও কয়েকদিন পর মৌসুমি বায়ু আবার সক্রিয় হতে পারে।’

এখন সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি বলেও জানান এই আবহাওয়াবিদ। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

- Advertisement -islamibank

শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগ ছাড়া সারাদেশে ছিল প্রায় বৃষ্টিহীন। এ সময় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ফেনীতে, ৮৭ মিলিমিটার।

রোববার (৫ সেপ্টেম্বর) আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ও রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM