চবিতে হল ও পরিবহন ফি মওকুফ পাচ্ছেন শিক্ষার্থীরা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের আবাসিক হল ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী গত বছরের ১৮ মার্চ থেকে এ বছর বন্ধকালীন সময় পর্যন্ত এসব ফি মওকুফ পাবে।

ইতোমধ্যে যেসব শিক্ষার্থী এসব ফি জমা দিয়েছেন তাদের অর্থ পরবর্তীতে সমন্বয় করা হবে। মঙ্গলবার (৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার কারণে বর্তমান মহামারীর সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন বর্ষে পরীক্ষার ফরম পূরণের সময় এবং বিভিন্ন বর্ষে ভর্তির সময় তাদের নিকট থেকে ফি আদায়ের বিষয়ে সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত সংবাদ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে।

ফলে গত বছরের ১৮ মার্চ থেকে চলতি বছর বিশ্ববিদ্যালয় বন্ধকালীন সময় পর্যন্ত পরিবহন, বাসন-কোশন ও আবাসিক হলের সিট ভাড়া খাতে নির্ধারিত ফিসমূহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যথাযথ পর্ষদের অনুমোদন সাপেক্ষে মওকুফ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া যে সকল শিক্ষার্থীর নিকট থেকে ইতিমধ্যে উল্লেখিত অর্থ আদায় করা হয়েছে তাদের পরিশোধকৃত অর্থ সমন্বয় করে ফেরত দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ২৭ জুন বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৫৭তম যৌথ সভায় ২০২০-২১ শিক্ষাবর্ষ উল্লেখ করে আবাসন ও পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুযায়ী বেশিরভাগ শিক্ষার্থী চলতি বছরেই এই মওকুফের আওতাভুক্ত হতে পারবেন না। কেউ কেউ আগামী বছর আবার কেউ কেউ আরও ২ বছর পর এই মওকুফের আওতাভুক্ত হবেন। কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে নাখোশ শিক্ষার্থীরা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...