বাজারে কমেছে পেঁয়াজের ঝাঁজ, চিনিতে অস্বস্তি

নগরের নিত্যপণ্য সামগ্রীর মধ্যে হু হু করে বেড়েছে চিনির দাম। এক সপ্তাহের ব্যবধানে চিনির দাম আরো ৫ টাকা রেড়েছে। তবে সবজি আগের দামেই বিক্রি হলেও কমেছে পেঁয়াজের দাম।

- Advertisement -

শুক্রবার (২৭ আগস্ট) সকালে রিয়াজউদ্দিন বাজার, কাজীর দেউড়ি, চকবাজার এলাকা ঘুরে এ চিত্র উঠে এসেছে।

- Advertisement -google news follower

এসব বাজারে প্রতিকেজি বেগুন ৮০ টাকা, করলা ৬০ টাকা, টমেটো ১০০ টাকা,  বরবটি ৬০ টাকা, চাল কুমড়া ৪০ টাকা, প্রতি পিস লাউ ৪০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, কাকরোল ৬০ টাকা, আলু  হচ্ছে ১৮ থেকে ২০ টাকা, কাঁচা মরিচ ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে ৫ টাকা কমে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকায়। এছাড়া শুকনা মরিচ প্রতিকেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুনের কেজি ৮০ থেকে ১৩০ টাকা, আদার দাম ২০ টাকা বেড়ে প্রতিকেজি বিক্রি হচ্ছে ১০০ টাকা। প্রতিকেজি হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

বাজারে  মিনিকেট ৫৮ থেকে ৬০ টাকা, পাইজাম চাল ৪৮ টাকা, মোটা চালের ৪৪ থেকে ৪৫ টাকা, পোলাওয়ের চাল ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এসব বাজারে প্রতিকেজি চিনির দাম আরো ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

মুরগির দাম কেজি প্রতি বেড়েছে ৫ টাকা। এসব বাজারে ব্রয়লার মুরগি প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৪০ টাকা, সোনালি (কক) মুরগি ২২৫ থেকে ২৩৫ টাকা, লেয়ার মুরগি ২২৫ থেকে ২৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে প্রতিকেজি  তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, কাতল ২৮০ টাকা, লইট্যা ১২০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, ইলিশ মাছ ৩০০ থেকে ৪০০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM