মেজর সিনহা হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু আজ

0

কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের শুরু হয়েছে টেকনাফে আলোচিত অবসর প্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ।

এরই মধ্যে সাক্ষীরা আদালতে হাজির হয়েছেন বলে হয়েছেন বলে আদালতের একটি সূত্র নিশ্চিত করেছে।

সোমবার (২৩ আগস্ট) থেকে শুরু হয়ে টানা তিন দিন চলবে ২৫ আগষ্ট পর্যন্ত। এসময় মামলার এক থেকে ১৫ নম্বর সাক্ষীরা সাক্ষপ্রদান করবেন।

আর এই মামলার প্রথম সাক্ষী নিহত মেজর সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসী নিজেই উপস্থিত হয়ে তার মধ্যে দিয়েই শুরু হবে  এ সাক্ষ্য গ্রহণের আনুষ্ঠানিকতা।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল ইসলাম।

তিনি জানান, সোমবার থেকে শুরু হতে যাচ্ছে আলোচিত এই মামলার সাক্ষ্যগ্রহণ। মামলার এক থেকে ১৫ নম্বর সাক্ষীরা আদালতে উপস্থিত হয়ে সাক্ষ দিবেন। আর এই মামলার মো: সাক্ষী আছে ৮৩ জন। সাবার সাক্ষগ্রহণে সময় লাগবে ছয় মাসের ও বেশি।

এর আগে গত সোমবার কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের মোহাম্মদ ইসমাইল এ সাক্ষ গ্রহণের দিন ধার্য্য করেন।

আলোচিত এই মামলার সাক্ষীরা হলেন, শারমিন শাহরিয়ার ফেরদৌস, সিনহার সঙ্গী সহিদুল ইসলাম সিফাত ও শিপ্রা দেবনাথ, মো: আলী, মো: আবদুল হামিদ, মো: ইউনুছ, ফিরোজ মাহমুদ,‌‌ মহিবুল্লাহ, মো: আমিন, মো: কামাল হোসেন ও মো: শওকত আলী, রামু সেনা নিবাসের সার্জেন্ট মো: আয়ুব আলী,কক্সবাজার সদর হাসপাতালের দুই চিকিৎসক শাহীন আবদুর রহমান ও রনধীর দেবনাথ এবং হাফেজ জহিরুল ইসলাম।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই টেকনাফের শামলাপুর চেকপোস্টে মেজর সিনহা নিহত হন পুলিশের গুলিতে। তৎকালীন টেকনাফের ওসি প্রদীপ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকতসহ ৯ জনকে আসামি করে মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসী। পরে গ্রেপ্তার করা হয় ঘটনার সময় আমর্ড পুলিশ ব্যাটালিয়নের তিন সদস্যসহ পুলিশের তিন সোর্সকে।

চার মাসের ও বেশি সময় তদন্ত শেষে গত বছরের ১৩ ডিসেম্বর ১৫ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেয় তদন্তকারী সংস্থা র‌্যাব।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...