বাজারে ফের বেড়েছে চিনি ও মুরগির দাম

নগরের বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে বেড়েছে চিনিৎ ও মুরগির দাম। তবে কমেছে কাঁচা মরিচের দাম। এদিকে অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম।

- Advertisement -

শুক্রবার (২০ আগস্ট) সকালে রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজির দেউড়ি এলাকা ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

- Advertisement -google news follower

বাজারে বেশিরভাগ সবজি আগের দামেই বিক্রি হচ্ছে। প্রতিকেজি বেগুন ৮০ টাকা, করলা ৬০ টাকা, আলু ২০ থেকে ২৫ টাকা কেজি। পেঁপে  ৪০ টাকা,  শসা ৬০ থেকে ৮০ টাকা, টমেটো ১০০ টাকা, সিম ১২০ টাকা, বরবটি ৬০ টাকা, মিষ্টি কুমড়ার ৪০ টাকা, মরিচ ১০০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা  ও কাকরোল ৬০ থেকে ৮০ টাকা।

পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪৫ টাকা, শুকনা মরিচ প্রতি কেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুনের কেজি ৮০ থেকে ১৩০ টাকা, আদার দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০০ টাকা। হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে কেজিপ্রতি চিনির দাম ৫ টাকা বেড়ে ৭৮ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

মুরগির দাম কেজিপ্রতি বেড়েছে ১০ টাকা। বাজারে প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৩৫ থেকে ১৪৫ টাকা, সোনালি (কক) ২২০ থেকে ২৩০ টাকা, লেয়ার মুরগি ২২০ থেকে ২৩০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে প্রতিকেজি  ইলিশ মাছ ৩০০ থেকে ৪০০ টাকা, লইট্যা ১২০ টাকা, রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, কাতল ২৮০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM