সরকারি চাকরিতে ২১ মাসের বয়স ছাড়

সরকারি চাকরিপ্রত্যাশীদের জন্য ২১ মাসের বয়স ছাড়ের সিদ্ধান্ত জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। অর্থাৎ ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছিল, তাঁরা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত জারি করা সরকারি নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের যোগ্য হবেন।

- Advertisement -

করোনাভাইরাস মহামারি পরিস্থিতির কারণে এই ছাড় দিয়েছে সরকার।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১৯ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিয়োগপ্রক্রিয়া আটকে থাকায় ক্ষতিগ্রস্ত প্রার্থীদের সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বয়সে ছাড় দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থাগুলোকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা গত বছরের ২৫ মার্চ নির্ধারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

বাংলাদেশে করোনা সংক্রমণের কথা সরকারিভাবে ঘোষণা করা হয় গত বছরের ৮ মার্চ। ২৫ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। টানা ৬৬ দিনের ছুটি ছিল।

- Advertisement -islamibank

এরপর একই বছরের সেপ্টেম্বর মাসে করোনার কারণে চূড়ান্ত পর্যায়ে থাকা সরকারি চাকরির বিজ্ঞাপনের বিষয়ে বয়স ছাড় ঘোষণা করেছিল সরকার। এবার আরো বড় আকারে সুযোগ দিল সরকার। তবে এই সুযোগের সঙ্গে আগের বছরের সুযোগও বহাল থাকবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM