কবি হেলাল হাফিজ সিএমএইচে ভর্তি

0

নন্দিত কবি হেলাল হাফিজকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) সন্ধ্যায় কবিকে সিএমএইচে ভর্তি করা হয়। কবির চিকিৎসার সার্বিক দায়িত্বে রয়েছেন সেনাবাহিনীর মেজর ডা. আশেকুজ্জামান।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খানবলেন, ৭২ বছর বয়স্ক হেলাল হাফিজের শারীরিক অবস্থা মোটামুটি স্থিতিশীল। বুধবার সকাল থেকে তার মেডিক্যাল চেকআপ শুরু হয়েছে। রিপোর্টগুলো হাতে এলে তারপর বোঝা যাবে কি কি সমস্যা আছে। এছাড়া তিনি বর্তমানে মোটামুটি স্বাভাবিকভাবেই কথা বলতে পারছেন এবং খাবার খেতে পারছেন।

গত সোমবার (১৬ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে ভর্তি করানোর নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। এরপর মঙ্গলবার সন্ধ্যায় মেজর ডা. আশেকুজ্জামান তাকে সিএমএইচে নিয়ে ভর্তি করান।

কবি হেলাল হাফিজের কবিতা পাঁচ দশক ধরে মানুষের মুখে মুখে ফেরে। তার বিখ্যাত কাব্যগ্রন্থ ‘যে জলে আগুন জ্বলে’র তুঙ্গস্পর্শী জনপ্রিয়তার রেকর্ড বাংলাদেশের অন্য কোনো কবির কাব্যগ্রন্থই এখনো পর্যন্ত ভাঙতে পারেনি। কবির অপর কাব্যগ্রন্থ ‘বেদনাকে বলেছি কেঁদো না’প্রকাশিত হয়েছে গত ২০১৯ সালে। ২০১৪ সালে বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত এই কবি জন্মগ্রহণ করেন নেত্রকোনায় ১৯৪৮ সালের ৭ অক্টোবর।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...