বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে রণক্ষেত্র চন্দ্রিমা উদ্যান

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিস্থলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে বিএনপির অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

- Advertisement -

মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করতে থাকে। এ ছাড়া গুলিবর্ষণের ঘটনাও ঘটে।

- Advertisement -google news follower

বিভিন্ন সূত্রে জানা গেছে, আজ সদ্য গঠিত বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটির নেতাদের জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি ছিল। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের যাওয়ারও কথা ছিল। এ কর্মসূচিতে দলের কয়েক হাজার নেতাকর্মী সকাল থেকে মাজারে জড়ো হতে থাকেন। এ সময় পুলিশ নেতাকর্মীদের ভেতরে অবস্থান ও জনসমাগমে বাধা দেয়। এ নিয়ে ধাক্কাধাক্কির একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে সংঘর্ষ বাঁধে। এতে বিএনপির অন্তত ২০ জন আহত হন।

মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হককে রক্তাক্ত অবস্থায় পুলিশের সঙ্গে কথা বলতে দেখা যায়। এ সময় উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান তাঁর সঙ্গে ছিলেন। বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, বিনা কারণে পুলিশ তাঁদের ওপর টিয়ারসেল ও গুলি চালিয়েছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM