জাতীয় শোক দিবসে বোধনের ‘কবিতায় শোকগাথা’

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে অনলাইনে ‘কবিতায় শোকগাথা’ শিরোনামে এক অনুষ্ঠানের আয়োজন করে বোধন আবৃত্তি পরিষদ।

- Advertisement -

রোববার (১৫ আগস্ট) রাত সাড়ে ৮ টায় সংগঠনটির ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেল হতে অনুষ্ঠানটি সম্প্রচারিত হয় ।

- Advertisement -google news follower

সংগঠনের সহ-সাধারণ সম্পাদক মাইনুল আজম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অংশ নেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, ড. দেবব্রত দেব রায়, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য অ্যাডভোকেট সুভাষ বরণ চক্রবর্তী, প্রতিষ্ঠাকালীন সদস্য কুমার প্রীতিশ বল এবং সভাপতি আবদুল হালিম দোভাষ ।

অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন করে বলেন, ‘সেদিন বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদে সকল কর্মী সমবেত হয়ে মিছিল নিয়ে রাজপথে নেমেছিল। যারা বঙ্গবন্ধুকে হত্যা করে মনে করেছিল, বাংলাদেশের রাষ্ট্রচেতনার যে ধারা তা শেষ করে দেবে, তারা এখনো বোকার স্বর্গে বসবাস করছে।’

- Advertisement -islamibank

ড. দেবব্রত দেব রায় বলেন, ‘বাঙালির মহান মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। রাজনৈতিক আদর্শের জন্য তিনি বিশ্বনেতায় পরিণত হয়েছেন। তার রাজনৈতিক আদর্শ সারাবিশ্বের শোষিত মানুষকে পথনির্দেশ করেছেন বলেই তিনি বিশ্বনেতা।’

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন কবি আসলাম সানী । আবৃত্তি পরিবেশন করেন মাসকুর-এ-সাত্তার কল্লোল, দেওয়ান সাইদুল হাসান, সায়রা শহীদ এবং পিউ সরকার।

অনুষ্ঠান সমন্বয় করেন সাংস্কৃতিক সম্পাদক জাভেদ হোসেন এবং সার্বিক দায়িত্বে ছিলেন সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী ।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM