চট্টগ্রামে কমেছে করোনা সংক্রমণ, ফের শুরু টিকা কার্যক্রম

0

চট্টগ্রামে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার কমেছে। গত ২৪ ঘণ্টায় পরীক্ষার তুলনায় সংক্রমণের হার দাড়িয়েছে ১২ দশমিক ৯৮ শতাংশ। এদিকে চট্টগ্রামে ২৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৬ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে জানানো হয়, কক্সবাজার মেডিকেল কলেজ ও চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৭৮৩টি নমুনা পরীক্ষা হয়েছে।

এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ৯৮৪ নমুনা পরীক্ষায় ৬৬ জন এবং চমেক ল্যাবে ৩২৫ নমুনা পরীক্ষায় ৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩ নমুনা পরীক্ষায় ৮ জন, শেভরন ল্যাবে ৯৩ নমুনা পরীক্ষায় একজন,  ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯৮ নমুনা পরীক্ষায় ২৫ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ৩৫ নমুনা পরীক্ষায় ১১ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১০৭ নমুনা পরীক্ষায় ৪০ জন এবং ১৮টি অ্যান্টিজেন টেস্ট করে ৪ জনের করোনা শনাক্ত হয়।

২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে ১৬৩ জন নগরের এবং ৬৭ জন উপজেলার বাসিন্দা। মারা যাওয়াদের মধ্যে ২ জন নগরের এবং ৫ জন উপজেলার বাসিন্দা রয়েছেন।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, তিনদিন বন্ধ থাকার পর আজ সোমবার (১৬ আগস্ট) থেকে আবারও শুরু হয়েছে টিকাদান কার্যক্রম। এদিন দেওয়া হবে সিনোফার্মের প্রথম ডোজ এবং মডার্নার টিকার দ্বিতীয় ডোজ। এছাড়া অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ যথারীতি চলবে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...