চট্টগ্রামে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

0

চট্টগ্রামে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬৬ জন। আক্রান্তদের মধ্যে ২৯৭ জন নগরের এবং ১৬৯ জন উপজেলার বাসিন্দা। এ সময়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন।

শনিবার (১৪ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। এর আগে শুক্রবার করোনা আক্রান্ত হয়েছেন ৬১৬ জন। মৃত্যুবরণ করেছেন ৮ জন।

চবি ল্যাবে ২১২টি নমুনায় ৮৫ জন, বিআইটিআইডি ল্যাবে ৯৩২টি নমুনায় ৭৭ জন, চমেক ল্যাবে ৩০২টি নমুনায় ৯৮ জন, সিভাসু ল্যাবে ২৪৫টি নমুনায় ৭০ জন, ইম্পেরিয়াল ল্যাবে ১৫৭টি নমুনায় ৩১ জন, শেভরন ল্যাবে ২৪৬টি নমুনায় ৩৫ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬১টি নমুনায় ১০ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ২৯টি নমুনায় ১১ জন এবং এপিক হেলথ কেয়ারে ১১৫টি নমুনায় ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ৩৪টি অ্যান্টিজেন টেস্ট করে ৪ জনের করোনা পজিটিভ এসেছে।

উপজেলার মধ্যে লোহাগাড়ায় ১ জন, সাতকানিয়ায় ১ জন, বাঁশখালীতে ১ জন, আনোয়ারায় ১১ জন, চন্দনাইশে ৬ জন, পটিয়ায় ২ জন, বোয়ালখালীতে ২২ জন, রাউজানে ৫০ জন, ফটিকছড়িতে ২৩ জন, হাটহাজারীতে ৪১ জন, সীতাকুণ্ডে ৮ জন, মিরসরাইয়ে ২ জন এবং সন্দ্বীপে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, এদিন নমুনা পরীক্ষা করা হয় ২ হাজার ৩৩৩টি। এতে ৪৬৬ জনের করোনা শনাক্ত হয়। মৃত্যুবরণ করেছে ৫ জন। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১ হাজার ১১৬ জনের। মোট করোনা আক্রান্ত ৯৪ হাজার ৩৫০ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...