সোমবার থেকে চবির স্থগিত পরীক্ষা শুরু

বিভিন্ন বিভাগের স্থগিত পরীক্ষা স্বশরীরেই নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রশাসন। আগামী সোমবার (১৬ আগস্ট) থেকে বিভাগগুলো চাইলে পরীক্ষা নেয়া শুরু করতে পারবে। এছাড়া স্থগিতের পাশাপাশি অনলাইনে সম্পন্ন হওয়া ক্লাসেরও পরীক্ষা নেওয়া যাবে। তবে শতভাগ শিক্ষার্থীর টিকার আওতায় না আসা পর্যন্ত আবাসিক হল বন্ধ থাকবে।

- Advertisement -

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বৃহস্পতিবার (১২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত একটি সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

- Advertisement -google news follower

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ মনোয়ার আলী বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের স্থগিত ও অনলাইনে নেওয়া ক্লাসের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৬ আগস্ট থেকে স্বশরীরে অনুষ্ঠিত হবে। পরীক্ষার রুটিনের বিষয়টি সংশ্লিষ্ট বিভাগীয় সভাপতি, পরীক্ষা কমিটির সভাপতি, সংশ্লিষ্ট ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রক্টর সমন্বয় করবেন। তবে শতভাগ শিক্ষার্থীকে টিকার আওতায় না আনা পর্যন্ত আবাসিক হল বন্ধ থাকবে।

তিনি বলেন, করোনা যদি দীর্ঘায়িত হয় তাহলে পরীক্ষা অনলাইনে কীভাবে নেওয়া যায় সেজন্য বিভাগগুলোকে একাডেমিক কমিটির সভা করে সিদ্ধান্ত ১২ সেপ্টেম্বরের মধ্যে জানাতে বলা হয়েছে। পরে ডিনবৃন্দরা আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে তা এ কমিটির নিকট প্রেরণ করবেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM