দ্বিতীয় ডোজের পর্যাপ্ত টিকা আছে: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা প্রতিরোধে দেশে টিকা কার্যক্রম চলছে। ইতোমধ্যে যারা প্রথম ডোজ নিয়েছেন, তাদের দ্বিতীয় ডোজ নিয়ে কোনো চিন্তা নেই বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

- Advertisement -

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দ্বিতীয় ডোজের পর্যাপ্ত টিকা রয়েছে। তাছাড়া দ্বিতীয় ডোজের টিকা নিশ্চিত করেই তবে প্রথম ডোজ দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

বুধবার (১১ আগস্ট) দুপুরে দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব কথা বলেন অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

ডা. নাজমুল বলেন, আমাদের হাতে ফাইজার, মডার্না এবং সিনোফার্মের দ্বিতীয় ডোজের পর্যাপ্ত টিকা রয়েছে। টিকা নিয়ে আশঙ্কার কিছু নেই। এ ব্যাপারে সবাইকে কোনো ধরনের বিভ্রান্তি বা অপপ্রচারে কান না দেওয়ার অনুরোধ করছি।

- Advertisement -islamibank

তিনি বলেন, যিনি যে কেন্দ্র থেকে প্রথম ডোজের টিকা নিয়েছেন, তার টিকা কার্ডে দ্বিতীয় ডোজ নেওয়ার নির্ধারিত সময় লিখে দেওয়া হয়েছে। সে অনুযায়ী টিকা কেন্দ্রে গেলেই প্রথম ডোজে ফাইজারের টিকা নিলে তাকে ফাইজারের দ্বিতীয় ডোজ, মডার্না বা সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিলে, তাকে মডার্না ও সিনোফার্মের টিকা দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, সারাদেশে অক্সফোর্ড- অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, মডার্না এবং সিনোফার্মের মিলিয়ে সর্বমোট এক কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৪৪৭ ডোজ টিকা দেওয়া হয়েছে। তাদের মধ্যে অক্সফোর্ড- অ্যাস্ট্রাজেনেকার টিকায় প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জনকে।

ফাইজারের টিকায় প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫০ হাজার ২৫৫ জনকে। সিনোফার্মের দেওয়া হয়েছে ৬৮ লাখ ২৭ হাজার ৩৮৩ জনকে এবং মডার্নার টিকা দেওয়া হয়েছে ২০ লাখ ৭১ হাজার ৭৪৭ জনকে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM