বিধিনিষেধ শিথিলের প্রথমদিনে চিরচেনা রূপে নগর

0

বিধিনিষেধ শিথিলের প্রথম দিনেই নগরে সড়কগুলোতে বেড়েছে গণপরিহনের সংখ্যা। এই দিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে  বাড়ছে যানবাহন ও মানুষের যাতায়াত। কোথাও কোথাও যানজটেরও সৃষ্টি হয়েছে।

বুধবার (১১ ই আগস্ট) সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত নগরের নিউমার্কেট, টাইগারপাস, আগ্রাবাদ, জিইসি  এলাকায় ঘুরে এমন চিত্র দেখা যায়।

নগরের রাস্তাগুলোতে দেখা যায়, মানুষের স্বাভাবিক ব্যস্ততা দেখা যায়।  রাস্তাঘাট ও অলিগলিতে দোকানপাট খুলেছে।  সিটভর্তি যাত্রী নিয়ে চলছে গণপরিবহণ। কোনো কোনো পরিবহণে অবশ্য সিটের বেশি যাত্রী তুলতেও দেখা গেছে।  আগের ভাড়ায় চলছে বাস।

এদিকে নতুন নির্দেশনা অনুযায়ী, সড়কে অর্ধেকসংখ্যক বাস চলাচল করায় সকালের দিকে গণপরিবহন সংকটে পড়েন অফিসগামীরা। এছাড়া সড়কে ব্যাপক সংখ্যক সিএনজিচালিত অটোরিকশাও চলাচল করতে দেখা গেছে।

নগরের টেরিবাজার এলাকায় কথা হয় সায়েম শরিফ নামে একজন বেসরকারি চাকরিজীবীর সঙ্গে।  তিনি বলেন, বিধিনিষিধের মধ্যে বেশ কিছু চাকরিজীবীর হোম অফিস ছিল।  যাদের সশরীরে অফিস করতে হয়েছে তারা বিভিন্নভাবে অফিসে পৌঁছেছে।  কিন্তু আজ থেকে বিধিনিষেধ শিথিল হওয়ার কারণে সবাই অফিসে যাওয়ার জন্য সকাল সকাল বের হয়েছে।  কিন্তু গণপরিবহণ অর্ধেক চালুর কারণে মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

এর আগে গত ১ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন দেয় সরকার। পরে ঈদুল আজহাকে সামনে রেখে ১৪ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল রাখা হলেও ২৪ জুলাই থেকে ১০ আগস্ট পুনরায় গণপরিবহন চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়।

জয়নিউজ/হিমেল/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...