শতভাগ যাত্রী নিয়ে চলবে ট্রেন

করোনার সংক্রমণ বাড়ার কারণে বন্ধ ছিল যাত্রীবাহী আন্তনগর ট্রেন চলাচল। আজ রোববার (৮ আগস্ট) চলমান বিধিনিষেধ শিথিল করার ঘোষণা দিয়েছে সরকার। এ অবস্থায় আগামী ১১ আগস্ট বুধবার থেকে যাত্রীবাহী আন্তনগর ও লোকাল ট্রেন চলাচল আবার শুরু হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

- Advertisement -

ট্রেন চালুর বিষয়ে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী বলেন, ‘সারাদেশে ৩৮ জোড়া আন্তনগর ও ২০ জোড়া লোকাল ও কমিউটার যাত্রীবাহী ট্রেন চলবে। প্রতিটি ট্রেনে শতভাগ টিকিট বিক্রি করা হবে। এর ৫০ শতাংশ টিকিট স্টেশনের কাউন্টারে এবং বাকি ৫০ শতাংশ টিকিট রেলসেবা অ্যাপস ও রেলের ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করা হবে। আগামীকাল সোমবার সকাল ৮টা থেকে অনলাইনে ও কাউন্টারে টিকিট বিক্রি শুরু হবে।’

- Advertisement -google news follower

রেলওয়ে সূত্রে জানা গেছে, আন্তনগর ট্রেনে দাঁড়িয়ে কোনো যাত্রী নেওয়া হবে না। যাত্রার পাঁচ দিন আগেই ট্রেনের টিকিট স্টেশনের কাউন্টার অথবা অনলাইন প্ল্যাটফর্ম থেকে কেনা যাবে

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত ১ থেকে ১৪ জুলাই পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। ঈদুল আজহায় যাত্রীদের চলাচলের সুবিধার্থে লকডাউন শিথিল করে ১৫ থেকে ২২ জুলাই ট্রেন চলাচলের অনুমতি দেওয়া হয়। তবে করোনার বিধিনিষেধের কারণে গত ২৩ জুলাই থেকে আগামী ১০ আগস্ট পর্যন্ত বন্ধ আছে যাত্রীবাহী ট্রেন চলাচল। তবে বিধিনিষেধের মধ্যেও পণ্যবাহী ট্রেন চলাচল অব্যাহত ছিল।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM