চট্টগ্রামে করোনা: একদিনে আরো ৯ মৃত্যু, শনাক্ত ১১১৭

চট্টগ্রামে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায়ও করোনা শনাক্ত হয়েছে  এক হাজার ১১৭ জনের। এনিয়ে মোট আক্রান্ত ৮৭ হাজার ৫৪৬ জন। এইদিন আরো ৯ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (৫ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী,  কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ৮টি ল্যাবে ৩ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করে নমুনা পরীক্ষা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৭৯টি নমুনা পরীক্ষায় ২৪৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৯টি নমুনা পরীক্ষায় ২৭২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭২টি নমুনা পরীক্ষা ১৫৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৫৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪২টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষা করে ৫৮ জন এবং অ্যান্টিজেন টেস্টে ৮৪৪টি নমুনা পরীক্ষায় ২৩৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৯টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা পজেটিভ হয়েছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৭ নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৪১ জন এবং উপজেলায় ৪৭৬ জন রয়েছেন।

জয়নিউজ/হিমেল/পিডি

 

 

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM