১৭ জেলেকে জীবিত উদ্ধার করল নৌবাহিনী

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে যাওয়া একটি ফিশিং বোট থেকে ১৭ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী।

- Advertisement -

মঙ্গলবার (৩ আগস্ট) মধ্যরাতে নৌবাহিনী জাহাজ ‘অনুসন্ধান’ জেলেদের উদ্ধার করে।

- Advertisement -google news follower

নৌবাহিনী সূত্রে জানা যায়, কুতুবদিয়া থেকে ৫ মাইল দূরে ভাসমান অবস্থায় ‘তামান্না মুন্সী-৪’ নামের ফিশিং বোটটি জেলেদের উদ্ধার করে। উদ্ধার করা জেলেদের প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় সহযোগিতা করে বানৌজা ‘অনুসন্ধান’ বোটটিকে টেনে কুতুবদিয়া চ্যানেলের কাছে নিয়ে আসে। জেলেদেরকে বুধবার (৪ আগস্ট) সকালে বোটের মালিকের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, গত ১ আগস্ট ১৭ জন জেলে ফিশিং বোট নিয়ে মাছ ধরার উদ্দেশে সাগরে যায়। পথে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ফলে জেলেরা ভাসমান অবস্থায় গত তিন দিন সমুদ্রে অবস্থান করে। পরে বোটের মাস্টার জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯-এ ফোন করে তাদের অবস্থার কথা জানায়। জরুরি সেবা থেকে নৌবাহিনীকে বিষয়টি জানানো হয়। এরপর সমুদ্রে টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনী জাহাজ ‘অনুসন্ধান’ দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে বোটসহ জেলেদের উদ্ধার করে।

- Advertisement -islamibank

পরে জাহাজের নৌসদস্যরা উদ্ধার করা জেলেদের জরুরি ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে। এ সময় জেলেরা নৌবাহিনীর উদ্ধার তৎপরতা ও প্রয়োজনীয় সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করে।

জয়নিউজ/হিমেল/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM