লকডাউনে বাজারে কমেছে সবজির দাম, অপরিবর্তিত চাল-মাংস

চলমান লকডাউনে কাঁচাবাজারে ক্রেতা কম থাকায় বেশিরভাগ সবজির দাম কমেছে। তবে অপরিবর্তিত রয়েছে অন্যান্য পণ্যের দাম।

- Advertisement -

শুক্রবার (৩০ জুলাই ) সকালে নগরের রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি এলাকা ঘুরে এসব তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

বাজারে প্রতিকেজি বেগুন ৬০ টাকা, করলা ৪০ টাকা, টমেটো ১২০ টাকা, বরবটি ৬০ টাকা, মিষ্টি কুমড়ার ৪০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, পটল ৩০ টাকা, ঢেঁড়স ৩০ টাকা, কাকরোল ৪০ টাকা, আলু ২৫ টাকা, কাঁচা মরিচের দাম ৮০ টাকা,  পেঁপে ৪০ টাকা, শসার ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

পেঁয়াজের ৪০ থেকে ৪৫ টাকা, রসুনের কেজি ৮০ থেকে ১৩০ টাকা, আদার দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০০ টাকা। হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। চিনির প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭৫ টাকা।

- Advertisement -islamibank

বাজারে আগের দামেই বিক্রি হচ্ছে চাল। প্রতিকেজি মিনিকেট ৬০ থেকে ৬২ টাকা, পাইজাম চাল ৫০ টাকা, পোলাওর চাল ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে প্রতিকেজি সোনালি মুরগি ২০০ থেকে ২১০ টাকা, ব্রয়লার মুরগি ১১০ থেকে ১২০ টাকা, লেয়ার মুরগি ২১০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

অপরিবর্তিত আছে গরু ও খাসির মাংস। বাজারে প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৮০০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে প্রতিকেজি রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, কাতল ২৮০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM