করোনা: চট্টগ্রামে সব রেকর্ড ভাঙল মৃত্যু ও শনাক্তে

চট্টগ্রামে প্রতিদিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। এবার একদিনেই শনাক্ত ও মৃত্যুর ক্ষেত্রে আগের সব রেকর্ড ভেঙেছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৩৮৯ নমুনা পরীক্ষায় এক হাজার ৩১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদিন মারা গেছেন ১৮ জন করোনা রোগী।

- Advertisement -

মঙ্গলবার (২৭ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২২৫ নমুনা পরীক্ষায় ১২৩ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫০৬ নমুনা পরীক্ষায় ১৭৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩০৭ নমুনা পরীক্ষায় ১৩৪ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪৫ নমুনা পরীক্ষায় ১৫০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

এছাড়া এন্টিজেন টেস্টে ১ হাজার ২৯০ নমুনা পরীক্ষায় ৪২৯ জন, ইমপেরিয়াল হাসপাতালে ৪৫৬ নমুনা পরীক্ষায় ১৭৭ জন, শেভরনে ১৪১ নমুনা পরীক্ষায় ৬৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৬৩ নমুনা পরীক্ষায় ২৮ জন ও মেডিকেল সেন্টারে ৪৪ নমুনা পরীক্ষায় ২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

নতুন আক্রান্তদের মধ্যে ৮৩৩ জন নগরের এবং ৪৭৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৭৭ হাজার ৫২১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯১৫ জন করোনা আক্রান্ত রোগীর।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM