রূপগঞ্জের আগুনে পোড়া কারখানায় লাশের স্তূপ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানার অগ্নিকাণ্ডের ধ্বংসস্তূপ থেকে একে একে ৪৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে তিনজনের মৃত্যু হয়। এনিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট মৃতের সংখ্যা ৫১ জন।

- Advertisement -

শুক্রবার (৯ জুলাই) সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস।

- Advertisement -google news follower

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় উপজেলার কর্ণগোপ এলাকার হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানার নিচ তলায় আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

এদিকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভবনে আটকাপড়ে নিখোঁজ হওয়া শ্রমিকদের উদ্ধারে দেরি হওয়ায় পুলিশ ও সাংবাদিকদের ওপর দফায় দফায় হামলা চালিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা।

- Advertisement -islamibank

শুক্রবার বেলা ১১টার থেকে থেকে সাড়ে ১১টায় পর্যন্ত প্রায় আধা ঘণ্টা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশের ওপর এলোপাতাড়ি ইট-পাটকেল নিক্ষেপসহ ধাওয়া-পাল্টার ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে সংঘর্ষ চলাকালে কারখানার প্রধান ফটকের সামনে আনসার ক্যাম্পে হামলা চালিয়ে তিনটি সর্ট গান লুট করে। পরে দুইটি উদ্ধার হলেও একটি এখনও উদ্ধার হয়নি।

অগ্নিকাণ্ডে ছয় তলা ভবনটির কয়েকটি ফ্লোরে অন্তত ৪৫ জন শ্রমিক আটকা পড়ে নিখোঁজ রয়েছেন বলে স্বজনরা দাবি করছেন।

এদিকে দুপুর দেড়টার দিকে ভবনের ভেতর থেকে প্যাকেট করা লাশ বের করা শুরু করে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ নুসরাত জাহান জানিয়েছেন, কারখানাটি থেকে লাশগুলো বের করা হচ্ছে। এখনও চূড়ান্তভাবে বলা যাচ্ছে না, ঠিক কতজন মারা গেছেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM